চলে যাও যেখানে ইচ্ছে চলে যাও
যেখানে কাগুজে মুদ্রা জমে পাহাড় হয়ে আছে,
যেখানে লাবণ্য ফুটে ওঠে ধাতব সৌন্দর্যে
যেখানে ভালবাসা ফিনিশড প্যাকেজ!


চলে যাও যেখানে ইচ্ছে চলে যাও
দু'একটা পাপড়ি হয়তো এখনো আছে ডায়েরির ভাঁজে
ক্ষতি নেই এ তো নয় আর বেগুনী শাপলা কাগজের -
শুকিয়ে গিয়ে কখন মচমচে হয়ে গেছে!


চলে যাও যেখানে ইচ্ছে চলে যাও
হৃদয় এর কোন এক অজ্ঞাত কোণে অজানা কারণে
ভুলেও যদি  থেকে যায় এতটুকু টান;
ঝাঁঝালো গানের সুর,রাম আর ভদকার চুমুকে চুমুকে
একটানে উপড়ে ফেলে দিও!